একজন ভ্যানচালক ফেরত দিলেন কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় পথে ভ্যানচালক দুখাই ব্যাপারী (৫০) কুড়িয়ে পায় এক লাখ টাকা। রোববার (০১ মার্চ ২০২০) বেলা ১১টার দিকে প্রকৃত মালিককে টাকা ফেরত দেন তিনি। দুখাই ব্যাপারী উপজেলার কাউলীবেড়া ইউনিয়নের বালিয়াডাঙ্গী গ্রামের বাসিন্দা। তাঁর বাবার নাম মৃত মোমরেজ ব্যাপারী।

গত মঙ্গলবার দুপুরের দিকে দুখাই ব্যাপারী ভাঙ্গার চান্দ্রা ইউনিয়নের ‘মালিগ্রাম’ বাজারে পথের ওপর একটি কাগজের সঙ্গে এক লাখ টাকার বান্ডিল কুড়িয়ে পান। এরপর টাকার পাশাপাশি কাগজে লেখা একটি ঠিকানা পাওয়া যায়। সেই ঠিকানা অনুযায়ী, সদরপুর উপজেলার হাট কৃষ্ণপুর গ্রামের ব্যবসায়ী মন্টু বিশ্বাসের সঙ্গে তিনি যোগাযোগ করেন।

একজন ভ্যানচালক ফেরত দিলেন কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা

ভ্যানচালক দুখাই ব্যাপারী (ডানে) এবং প্রকৃত মালিক অতুল দাস

এ বিষয়ে মন্টু বিশ্বাস দুখাই ব্যাপারীকে বলেন, তাঁর ব্যবসায়িক সহযোগী ভাঙ্গা উপজেলার ‘আজিমনগর’ ইউনিয়নের পুকুরপাড় গ্রামের শীতল দাসের ছেলে অতুল দাসের (৩৫) এক লাখ টাকার একটি বান্ডিল হারিয়েছে। রোববার (০১ মার্চ ২০২০) স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে টাকার বিবরণ এবং টাকার সঙ্গে থাকা কাগজের বিবরণ দেন ‘অতুল দাস’। সব ঠিকঠাক মিল পাওয়ায় অতুলের হাতে সেই টাকা ফেরত দেন দুখাই ব্যাপারী।

হারানো টাকা ফেরত পেয়ে উচ্ছ্বসিত অতুল দাস বলেন, ‘বর্তমান সময়ে দুখাই ব্যাপারীর মতো লোকের বেশ অভাব রয়েছে। তিনি সততার এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *