পি এস জি অধ্যায় শেষ করে, মেসি যোগ দিচ্ছেন ইন্টার মিয়ামি তে

পি এস জি অধ্যায় শেষ করে, মেসি যোগ দিচ্ছেন ইন্টার মিয়ামি তে

বার্সার কাছ থেকে সন্তোষজনক কোনো প্রস্তাব না পাওয়ায় তার সামনে দুটি রাস্তা খোলা ছিল।

পিএসজিকে বিদায় জানানো লিওনেল মেসির ভবিষ্যৎ ঠিকানা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। তার সম্ভাব্য নতুন ক্লাবের তালিকায় উচ্চারিত হচ্ছে বার্সেলোনা, আল হেলাল ও ইন্টার মায়ামির নাম। নানামুখী গুঞ্জনের মাঝে বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামি তে যোগ দিবেন আর্জেন্টাইন মহাতারকা।

মেসির ভবিষ্যৎ নিয়ে চার দিকে চলছে নানা আলোচনা। সেখানে তার বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে আলোচনা যেমন আছে, মেসিকে পেতে সৌদি আরবের প্রো লিগের ক্লাব আল হেলালের বড় অঙ্কের অর্থের প্রস্তাবের বিষয়টি উঠে এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমে। তবে ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড সেই আকর্ষণীয় প্রস্তাব প্রত্যাখ্যান করতে যাচ্ছেন। আরও এক মৌসুম তার ইউরোপে খেলার ইচ্ছা ছিল। কিন্তু সাবেক ক্লাব বার্সার কাছ থেকে সন্তোষজনক কোনো প্রস্তাব না পাওয়ায় তার সামনে দুটি রাস্তা খোলা ছিল। সৌদির আল হেলাল অথবা আমেরিকার মিয়ামিতে পাড়ি জমানোর কথা । তিনি বেছে নিয়েছেন ইন্টার মিয়ামি ।

আরও পড়ুনঃ এনবিআরে সম্পদের তথ্য জানাতে হবে বিদেশে ঘুরতে গেলে

বিভিন্ন কারণে মায়ামিতে যোগ দেওয়ার জন্য রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি আগ্রহী হয়েছেন। এর মধ্যে রয়েছে জীবনযাপন পদ্ধতি এবং বড় বড় ব্র্যান্ডের সঙ্গে চুক্তি যা ফুটবলের বাইরেও বিস্তৃত হবে। মায়ামিতে মেসির কেনা একটি বাড়িও রয়েছে।

শেষ পর্যন্ত ইন্টার মায়ামিতে যোগ দিলে প্রথমবার ইউরোপের বাইরে ক্লাব ফুটবলে খেলবেন রেকর্ড সাতবারের ব্যালন দ’র জয়ী ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড।

মেজর লিগে যোগ দিলে চুক্তির অংশ হিসেবে অ্যাপল ও অ্যাডিডাসের সঙ্গে মুনাফা ভাগাভাগির সুযোগ থাকবে মেসির। এমনকি খেলা ছাড়ার পর নাকি এমএলএসের একটি ক্লাবের মালিকানাও দেওয়া হবে তাকে।

বিবিসি জানিয়েছে, আরও এক মৌসুমের জন্য ইউরোপে থাকতে চেয়েছিলেন মেসি। কিন্তু কোনো সন্তোষজনক প্রস্তাব না পাওয়ায় তার বেছে নেওয়ার জন্য ছিল ইন্টার মায়ামি ও আল হিলালের মধ্যে যে কোনো একটি।
তবে লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে নীতির কারণে আর্থিক সংকটে থাকা কাতালানদের পক্ষে তাকে ক্যাম্প ন্যুতে আনার জন্য কোনো উচ্চাভিলাষী পরিকল্পনা তৈরি করা প্রায় অসম্ভব।

আরও পড়ুনঃ ৪৫ তম বিসিএসের ফলাফল প্রকাশ

বার্সেলোনার আর্থিক দুরাবস্থার কারণেই বাধ্য হয়ে ক্লাবটির সঙ্গে প্রায় দুই যুগের সম্পর্কের পাঠ চুকিয়ে ২০২১ সালে অগাস্টে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। প্যারিসে তার দুই মৌসুমের সময়ে দুবারই লিগ ওয়ানের শিরোপা জিতেছে পিএসজি। কিন্তু দুবারই তারা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে। পিএসজিতে মেসির সময়টাকে তাই বড় সাফল্য হিসেবে দেখা হয়নি।

ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৫ ম্যাচে মেসি গোল করতে পারেন ৩২টি। এবারের লিগ ওয়ানে ১৬ গোলের পাশাপাশি ১৬টি অ্যাসিস্ট করেন তিনি। সেখানে তার দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে চলতি মাসে।

আরও পড়ুনঃ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখছেন ওয়াসিম আকরাম

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version