জুভেন্টাস ছাড়ছেন দি মারিয়া

জুভেন্টাস ছাড়ছেন দি মারিয়া

জুভেন্টাস ছাড়ার ঘোষণা নিজের ইনস্টাগ্রাম পোস্টে এই খবর নিশ্চিত করেছেন আর্জেন্টাইন ফুটবলার। জুভেন্টাস ছাড়ার ঘোষণা দিলেন আনহেল দি মারিয়া।সে এমন একজন ফেনোমেনন, যে কিনা বিশ্বের সেরা পাঁচ খেলোয়াড়ের মধ্যে থাকার যোগ্য।

আজ থেকে এক বছর আগে ১২ মাসের চুক্তিতে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন দি মারিয়া। কিছু দিন আগে ইতালিয়ান ক্লাবটিকে সিরিআ আর্থিক বিবরণীর অনিয়মের দায়ে ১০ পয়েন্ট কেটে নেয়া। এই পয়েন্ট কাটার ঘটনা বদলে দিয়েছে জুভেন্টাসের ভবিষ্যৎ পরিকল্পনাও।জুভেন্টাস পয়েন্ট টেবিলের অনেক উপরে থাকলেও ১০ পয়েন্ট কেটে নেওয়ার পর পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান হয়ে যায় ইতালিয়ান ক্লাবটির।

ইনস্টাগ্রামে নিজের বিদায়ী বার্তা লিখেছেন আনহেল দি মারিয়া, ‘আমি একটা কঠিন পর্যায়ে পৌঁছেছি। তবে বিদায়ের সময় মনে একটা শান্তি পাচ্ছি যে ক্লাবকে শিরোপা জেতাতে সম্ভব সবকিছু করার চেষ্টা আমি করেছি। কিন্তু শিরোপা জেতা সম্ভব হয়নি। শিরোপা জিততে না পারার তেতো স্বাদ নিয়েই আমাকে ক্লাব ছেড়ে যেতে হচ্ছে।

 

আগেভাগেই ক্লাব ছাড়ার ঘোষনা দিলেন ডি মারিয়া 

ভক্তদের উদ্দেশে তিনি বলেন,আমার সব সতীর্থকে ধন্যবাদ ‘আমি ক্লাবে একটা দুর্দান্ত, আনন্দময় ড্রেসিংরুমের অংশীদার ছিলাম। প্রথম দিন থেকে সবাই আমাকে যে স্নেহের আলিঙ্গনে আবদ্ধ করেছে,। সব জুভেন্টাস ভক্তকে ধন্যবাদ। তাদের জানাই শুভেচ্ছা। ভক্তদের কাছ থেকে প্রতিদিন প্রতিটি ক্ষেত্রে ভালোবাসা পেয়েছি। সবাইকে আলিঙ্গন জানাই। জুভেন্টাস, তোমাকে আমি আমার হৃদয়ে ধারণ করি।’

৩৫ বছর বয়সের এই আর্জেন্টিয়ান তারকা জুভেন্টাসে হয়ে কাটানো এক মৌসুমে ৩৮ ম্যাচ খেলে ৮ গোল করেছেন তিনি। পাশাপাশি করিযে নিয়েছেন আরো অনেক গোল। এখন তিনি যাবেন কোথায়? বিশ্বকাপজয়ী এই উইঙ্গারকে দলে নিতে আগ্রহী বেশ কয়েকটি ক্লাব। ইতালির একটি সংবাদমাধ্যম জানিয়েছে, তাঁর প্রতি এ মুহূর্তে সবচেয়ে বেশি আগ্রহী ৩৩ বছর পর সিরি ‘আ’র শিরোপা জেতা নাপোলি।

আরো পড়ুন : তাপপ্রবাহঃ হিটস্ট্রোক থেকে বাঁচতে করণীয়?

বয়স ৩৫ পেরিয়ে গেছে বলে দলবদলের বাজারে তার চাহিদা এখন আগের মতো আর নেই। এমতাবস্তায় ও তার দিকে দৃষ্টি রেখেছে নাপোলি, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদের মতো শীর্ষস্থানীয় ক্লাবগুলো।তার দিকে সবচেয়ে বেশি আগ্রহ সিরি-আ লিগ চ্যাম্পিয়ন নাপোলির। সম্ভাবনা আছে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের সঙ্গে সম্প্রতি দলবদলের আলোচনায় ঝড় তোলা সৌদি প্রো লিগে খেলার। এছাড়া আর্জেন্টিনার ঘরোয়া লিগে ফেরার সম্ভানার কথাও চালু আছে দলবদল বাজারে।

আরো পড়ুন : পি এস জি অধ্যায় শেষ করে, মেসি যোগ দিচ্ছেন ইন্টার মিয়ামি তে

পরিচিতি : জন্ম 14 ফেব্রুয়ারি ১৯৮৮, একজন আর্জেন্টিনার পেশাদার ফুটবলার যিনি ক্লাব জুভেন্টাস এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে খেলে থাকেন। তিনি উইঙ্গার বা অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলতে ভালোবাসেন। তার গতি, ড্রিবলিং এবং তত্পরতার কারণে পরিচিত ডি মারিয়াকে তার প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় এবং সর্বকালের সেরা আর্জেন্টিনার একজন খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয় থাকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version