১,০০০ পরিবারের মাঝে ইফতার বিতরণ করছেন মেনেজ উদ্দিন

রংপুর

পবিত্র মাহে রমজানে শুরু থেকে প্রায় প্রতিদিন রোজাদার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন রংপুর জেলার কাউনিয়া থানার ২ নং হারাগাছ, ৬ নং ওয়ার্ড থেকে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও একজন ব্যাবসায়ী মোঃ মেনেজ উদ্দিন।

নিজস্ব উদ্যোগে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে ইফতার বিতরণ করে আসেন মোঃ মেনেজ উদ্দিন। এর আগে প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র মানুষদের মধ্যে চাল, ডাল, তেল, লবন, আটা, পেয়াজ, মরিচ, সবজি, সাবান, মাস্ক ইত্যাদী নিজ খরচায় দিয়েছেন।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে আশা বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ সামগ্রীও নিজেই বাড়ি বাড়ি গিয়ে দিয়ে এসেছেন তিনি। এলাকাবাসীর বিপদের দিনে তার এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রাজনীতে থেকে শুরু করে সর্বস্তরের মানুষ।

Iftar distribution (ইফতার বিতরণ)
ইফতার বিতরণ করছেন মোঃ মেনেজ উদ্দিন

কাউনিয়া থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনারুল ইসলাম (মায়া) বলেন, ২নং হারাগাছের ৬ নম্বর ওয়ার্ডে এক মানবিক নেতার নাম মোঃ মেনেজ উদ্দিন। যেভাবে এলাকাবাসীর বিপদের দিনে যান-প্রাণ দিয়ে কাজ করছেন যা বলার উপেক্ষা রাখে না।

অন্যদিকে এলাকাবাসীর মুখে মুখে এই নেতার নাম চাউর উঠেছে। এই দুঃসময়ে সমাজের মানুষের পাশে যেভাবে দাড়িয়েছে তা কখনোই ভুলার নয় বলছে এলাকাবাসী।

এ ব্যাপারে মোঃ মেনেজ উদ্দিন রংপুর মিডিয়াকে বলেন, করোনা ভাইরাসের কারণে সারাবিশ্ব আজ হিমশিম খাচ্ছে। সারা দেশ জুড়ে চলছে লকডাউন। কিন্তু এই লকডাউনের ফলে নিম্ন আয়ের এবং দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো দৈনন্দিন খাবার জোগাতে বেশামাল। তিনি আরো বলেন, মহান আল্লাহকে খুশি করার জন্যই অসহায় মানুষের সহযোগিতা করছি। আর প্রিয় নেত্রীর সকল নির্দেশ মেনে এলাকাবাসীর সহযোগিতার কাজ করছি। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

করোনা সংকট মোকাবেলায় সরকারি, বেসরকারি এবং সেচ্ছাসেবী সংগঠনগুলো এগিয়ে আসছে। তবে জনমানুষ সচেতন ও সতর্ক না হলে সামনে হয়তো আরো করুণ সময় অপেক্ষা করছে বলে জানান তিনি।

2 thoughts on “১,০০০ পরিবারের মাঝে ইফতার বিতরণ করছেন মেনেজ উদ্দিন

  1. মেনেজ ভাই আমাদের গ্রামের সত্যিকার হিরো।

  2. ভাই, আপনার প্রতি রইলো অনেক দোয়া ও ভালোবাসা।

Comments are closed.