হারাগাছ পৌরসভা নির্বাচন – অভিনন্দন এরশাদুল হক

রংপুর জেলার হারাগাছ পৌরসভা নির্বাচন ছিল হারাগাছের ইতিহাসের পাতায় শ্রেষ্ঠ জাঁকজমকপূর্ণ নির্বাচ। সেই নির্বাচনে নিজের জায়গা করে নিলেন নব নির্বাচিত মেয়র এরশাদুল হক। এর পূর্বে ২০১৬ সালের হারাগাছ পৌরসভা নির্বাচনেও মোনায়েম হোসেন ফারুক (বিএনপির) এবং হাকিবুর রহমান (আওয়ামী লীগের) মনোনীত মেয়র প্রার্থী ছিলেন। সেই সময় আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয়। মাত্র ১,০০০ (এক হাজার) ভোটের ব্যবধানে ফারুক হাকিবুরের কাছে হেরে যায়।

এবারের নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। কিন্তু যাচাই-বাছাইয়ে দুজনের মনোনয়ন বাতিল হয়। তবে শেষের দিকে গত ২৩ ফেব্রুয়ারি ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী জাহিদ হোসেন (হাতপাখা) আপিল করার মাধ্যমে তার প্রার্থিতা ফিরে পেয়েছেন। এছাড়া বিএনপির মোনায়েম হোসেন ফারুক, আওয়ামী লীগ মনোনীত (সাবেক মেয়র – ২০১৬) হাকিবুর রহমান এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দল থেকে সদ্য বহিষ্কৃত এরশাদুল হক এরশাদ নারিকেল গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র এরশাদুল হক

মেয়র এরশাদুল হক

হারাগাছ পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন ছাড়াও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রংপুরের হারাগাছ পৌরসভা নির্বাচনে শেষ পর্যন্ত বিজয়ী হলেন স্বতন্ত্রপ্রার্থী এরশাদুল হক। যদিও তাকে গত ১৩ ফেব্রুয়ারি আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়।

হারাগাছ পৌরসভা নির্বাচনের ফলাফলঃ

পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি ২০২১ রবিবার হারাগাছ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে নারিকেল গাছ প্রতীক নিয়ে ১৭ হাজার ২৬০ ভোট পেয়ে এরশাদুল হক জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (সাবেক মেয়র – ২০১৬) হাকিবুর রহমান। তিনি মোট ভোট পেয়েছেন ৭ হাজার ১৭৩ ভোট। এছাড়া বিএনপি প্রার্থী মোনায়েম ফারুক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৯২১ ভোট ও ইসলামী আন্দোলনের হাতপাখা মার্কা জাহিদ হোসেন পেয়েছেন মাত্র ২ হাজার ২০৫ ভোট।

আরও পড়ুনঃ রংপুর কিসের জন্য বিখ্যাত ও নামকরণের ইতিহাস

রংপুরের কাউনিয়া উপজেলাধীন হারাগাছ পৌরসভা নির্বাচনে ৬৫ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন। এই নির্বাচনে জয়ী এরশাদুল হক হারাগাছ পৌরসভার উন্নয়ন করবে এটাই এলাকাবাসীর প্রত্যাশা। রংপুর মিডিয়ার মাধ্যমে হারাগাছবাসীর পক্ষথেকে তার জন্য রইলো শুভ কামনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *